default-image

মৌসুমী মৌ এ সময়ের ব্যস্ততম একজন উপস্থাপক। মঞ্চ ও টেলিভিশন—দুই মাধ্যমেই সমানতালে উপস্থাপনা করছেন তিনি। মৌসুমী মৌয়ের উপস্থাপনা জীবন শুরু হয় মূলত ২০১৬ সালে বাংলাদেশ টেলিভিশনের জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা উপস্থাপনার মধ্য দিয়ে। দীর্ঘ প্রায় পাঁচ বছরের পথচলায় এবার পেলেন সেরার স্বীকৃতি। গত ৩০ মার্চ রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজন করা হয় ‘ফ্রেন্ডস ভিউ স্টার অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। এ আয়োজনে বর্ষসেরা উপস্থাপক (নারী) হিসেবে পুরস্কার গ্রহণ করেন মৌসুমী মৌ। পুরস্কার তুলে দেন পরিচালক চয়নিকা চৌধুরী ও সংগীতশিল্পী মিলন মাহমুদ।

বিজ্ঞাপন

পুরস্কার পাওয়ার অনুভূতি ব্যক্ত করে মৌসুমী মৌ বলেন, ‘মানুষ তার স্বপ্নের সমান বড়। আমার স্বপ্ন অনেক বড়। এখন নিজেকে স্বপ্নের জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি মাত্র। উপস্থাপনা জীবনের প্রথম এই স্বীকৃতি আমার স্বপ্নটাকে আরও বড় করে দিল। আমি উপস্থাপনায় নিজের একটি ভালো অবস্থান তৈরি করতে চাই। যেতে চাই বহুদূর ।’

মৌসুমী মৌ বর্তমানে বিটিভি, এনটিভি, একুশে টিভি, জিটিভি, নাগরিক টিভি ও প্রথম আলোতে অনুষ্ঠান উপস্থাপনা করছেন। এর বাইরে বিভিন্ন করপোরেট হাউসের এমসি হিসেবে নিয়মিত কাজ করছেন।

default-image

উপস্থাপনার পাশাপাশি নিজের ভালোবাসার জায়গা থেকে মৌসুমী বর্তমানে অভিনয়ে মনোযোগ দিয়েছেন। সম্প্রতি কাজ শেষ করেছেন পরিচালক চয়নিকা চৌধুরীর দুটি নাটকের। দুটি নাটকেই তিনি অন্যতম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। ‘স্যারের মেয়ে’ নাটকে তাঁর সহশিল্পী আবুল হায়াত ও মনোজ প্রামাণিক। ‘শুভ কামনা’ নাটকে সহশিল্পী হিসেবে পেয়েছেন রওনক হাসান ও এফএস নাঈমকে। শুটিং শেষ করেছেন পরিচালক আরিফ এ আহনাফের ‘ব্ল্যাক ফরেস্ট’ নাটকের। এ নাটকে তাঁর সহশিল্পী ইরেশ যাকের।

নাটকে অভিনয় প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘উপস্থাপনাকে আমি ইতিমধ্যে পেশা হিসেবে নিয়েছি। পাশাপাশি ভালো গল্প ও পরিচালকের সঙ্গে কাজের সুযোগ পেলে প্যাশনের জায়গা থেকে অভিনয়টাও নিয়মিত করতে চাই।’

default-image

প্রাচ্যনাট স্কুল অব অ্যাকটিং অ্যান্ড ডিজাইনের ২৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন মৌসুমী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইম অ্যাকশনের জ্যেষ্ঠ সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৬ সালে ভারতের হরিয়ানা প্রদেশের ওপি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটি আয়োজিত আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে মূকাভিনয়ে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় দলের সদস্য। ২০১৮ সালে চীনের কুনমিং শহরে অনুষ্ঠিত ‘বাংলাদেশ-চীন ইয়ুথ ক্যাম্প’-এ অংশ নিয়েছেন।

মৌসুমী মৌ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন স্টাডিজ বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান লাভ করে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে মৌসুমী প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

default-image
বিজ্ঞাপন
বন্ধুদের লেখা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন