এদিন ছিল কিশোরগঞ্জ বন্ধুসভার নতুন কার্যনির্বাহী কমিটির প্রথম সাংগঠনিক সভার দিন। বন্ধুরা জানান, পাখিরা যাতে গাছটিতে থাকতে পারে, সে জন্য সভা শুরু করার আগে তাঁরা এ কাজ করে দিয়েছেন। পর্যায়ক্রমে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানা স্থানে আরও অনেক মাটির হাঁড়ি বেঁধে দেওয়া হবে।

সাধারণ সম্পাদক মোস্তাফিজ মারুফ বলেন, ‘জলবায়ু পরিবর্তন ও প্রযুক্তির ব্যবহারের কারণে দিন দিন নানা প্রজাতির পাখি হারিয়ে যাওয়ার পথে। এই পাখিদের জন্য সুন্দর বাসস্থান ও পরিবেশের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। তাই গাছের ডালে ডালে মাটির হাঁড়ি বেঁধে বাসা তৈরি করে দেওয়া হচ্ছে।’

এ কার্যক্রমে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা আজিম উদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন, হোছেন আলমগীর, আইনজীবী মাহফুজুল হক, প্রথম আলোর প্রতিনিধি তাফসিলুল আজিজ, বন্ধুসভার সহসভাপতি হোসাইন আশিক, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তানভীর হাসান, সহসাংগঠনিক সম্পাদক নুসরাত জাহান, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম, বইমেলা সম্পাদক নাঈম আজিজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফাহিম ইসরাক, ম্যাগাজিন সম্পাদক আয়েশা হাবিবা প্রমুখ।

যুগ্ম সাধারণ সম্পাদক, কিশোরগঞ্জ বন্ধুসভা