default-image

রক্তে অর্জিত স্বাধীন বাংলাদেশের ৫০ বছর পূর্ণ হলো। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রথম আলো বন্ধুসভা সিলেটের বন্ধুরা ২৬ মার্চ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে দিনটির তাৎপর্য উপলব্ধি করে রিকাবীবাজারের নজরুল মিলনায়তন-সংলগ্ন মুক্তমঞ্চে আয়োজন করা হয় লেখক আনিসুল হকের ‘মা’ বইয়ের ওপর পাঠচক্র।

পাঠচক্র শেষে অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন স্মৃতিকথা, অনুভূতি এবং স্বাধীনতার ৫০ বছর পর দেশকে নিয়ে ভাবনা, চিন্তা আর সম্ভাবনাবিষয়ক আয়োজন। উপস্থিত ছিলেন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের সহযোদ্ধা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন, ৯ নম্বর সেক্টরের ইপিআর সদস্য হাজি ইরশাদ আলী (সদর উপজেলা কমান্ডার), ৪ নম্বর সেক্টর কুলাউড়ার বীর মুক্তিযোদ্ধা জাফর উদ্দীন চৌধুরী এবং ৫ নম্বর সেক্টরের মুক্তিযোদ্ধা হাইদুর রহমান।

বিজ্ঞাপন
default-image

বর্তমান প্রজন্ম পরম আনন্দে স্বাধীনতা আস্বাদন করে যাচ্ছি। এ অর্জন সহজ ছিল না, বিভীষিকায় রাঙা ছিল সে কাহিনি। তাই সবাইকে স্বাধীনতার গল্প জানতে হবে। ভালোবাসতে হবে দেশকে। দেশের এগিয়ে যাওয়ার চাবিকাঠি এখন বর্তমান প্রজন্মেরই হাতে৷ তাই প্রজন্মকে হতে হবে দায়িত্ববান, জ্ঞানী এবং দেশপ্রেমী—বীর মুক্তিযোদ্ধাদের এমনই সব কথার রেশে মুখরিত হয়ে উঠেছিল মিলনায়তনের মুক্তমঞ্চ। কথার মুগ্ধতায় মন্ত্রমুগ্ধ ছিল বন্ধুসভার বন্ধুরা এবং চারপাশের চেনা-অচেনা শ্রোতারা।

আলোচনা শেষে মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট বন্ধুসভার বন্ধুরা।

নারীবিষয়ক সম্পাদক, সিলেট বন্ধুসভা

কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন