default-image

প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালানা পর্ষদের আয়োজনে শুরু হলো মাসব্যাপী ভার্চ্যুয়াল সাংগঠনিক বৈঠক। গতকাল শনিবার জুম ক্লাউড মিটিংস অ্যাপের মাধ্যমে সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় বৈঠকের প্রথম পর্ব। এ পর্বে অংশ নেন ঢাকার ১০টি বন্ধুসভার মোট ১১৩ জন বন্ধু।

পর্যায়ক্রমে সারা দেশের ১১৪টি বন্ধুসভার বন্ধুদের নিয়ে মোট ১২টি পর্বে মাসব্যাপী অনুষ্ঠিত হবে এ ভার্চ্যুয়াল সাংগঠনিক বৈঠক।

প্রথম পর্বে অংশ নেয় যাত্রাবাড়ী, সাভার, মিরপুর, উত্তরা, কেরানীগঞ্জ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় (সিটি ক্যাম্পাস ও আশুলিয়া ক্যাম্পাস) ও ঢাকা মহানগর বন্ধুসভা।

বিজ্ঞাপন

বৈঠকে উপস্থিত ছিলেন বন্ধুসভার উপদেষ্টা ও কথাসাহিত্যিক আনিসুল হক। তিনি বলেন, ‘এই প্রতিকূল সময়ে বন্ধুসভা ভালো কাজ করে যাচ্ছে। বন্ধুরা যদি ঐক্যবদ্ধ থাকে, তবে যেকোনো ভালো কাজ আমরা সফলভাবে সম্পন্ন করতে পারব।’

বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি ড. মুমিত আল রশিদ বলেন, ‘আমরা মানবিক গুণাবলিসম্পন্ন মানুষ হতে চাই। আমাদের আচরণে যেন কেউ কষ্ট না পায়। নিয়মিত বই পড়ুন, সুন্দর সুন্দর মুভি দেখুন। ভালো কাজের মধ্য দিয়ে নিজেদের গড়ে তুলতে হবে।’

বিজ্ঞাপন

এ ছাড়া বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ থেকে বৈঠকে অংশ নেন নির্বাহী সভাপতি শাকিল মাহবুব, সাধারণ সম্পাদক মৌসুমী মৌ, সাংগঠনিক সম্পাদক প্রিন্স শাহ আলম এবং সাহিত্য ও অনুষ্ঠানবিষয়ক সম্পাদক চৈতী চক্রবর্তী। জাতীয় পর্ষদের সদস্যরা বন্ধুদের সাংগঠনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

যাত্রাবাড়ী থেকে যুক্ত ছিলেন সভাপতি সায়েম আহমেদসহ ১৫ জন বন্ধু, কেরানীগঞ্জ থেকে সভাপতি আয়াত উল্লাহ চৌধুরী সায়মনসহ ১০ জন বন্ধু, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সভাপতি সাদিয়া সিদ্দিকা মিমসহ ১১ জন বন্ধু। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় সিটি ক্যাম্পাস থেকে যুক্ত হন সভাপতি মেহেদি হাসানসহ ১৩ জন বন্ধু এবং আশুলিয়া ক্যাম্পাস থেকে ছিলেন সভাপতি জেরিন আফরিনসহ ১৪ জন বন্ধু।

বিজ্ঞাপন

মিরপুর থেকে সভাপতি অনুপ ভৌমিকসহ পাঁচজন বন্ধু, সাভার থেকে সভাপতি শাহানা জাহান সিদ্দিকাসহ ১৪ জন বন্ধু উপস্থিত ছিলেন। ঢাকা মহানগর বন্ধুসভা থেকে ছিলেন সাধারণ সম্পাদক গাজী আনিসসহ ১০ জন বন্ধু। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাধারণ সম্পাদক মো. মামুন শেখসহ ১০ জন বন্ধু এবং উত্তরা থেকে সভাপতি জুল হক রহমানসহ ১২ জন বন্ধু বৈঠকে অংশ নেন।

মাসব্যাপী ১২ পর্বের এ সাংগঠনিক বৈঠকের সমন্বয় করছেন প্রিন্স শাহ আলম। প্রথম পর্বের বৈঠক সঞ্চালনা করেন জাতীয় পর্ষদের সাধারণ সম্পাদক মৌসুমী মৌ।

আব্দুল ওহাব: তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক, প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ

মন্তব্য পড়ুন 0