রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব যুব উন্নয়ন দিবস পালিত

বিজ্ঞাপন
default-image

১৫ জুলাই তরুণদের অনুপ্রেরণা ও ভালোবাসা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে বিশ্ব যুব উন্নয়ন দিবস পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভা। এ উপলক্ষে আয়োজিত অনলাইন পাঠচক্রে যুক্ত ছিল ছোট্ট বন্ধু আবু সাদাত বাঁধন, নয়ন চন্দ্র দাস, কে এস কে রিদয়, মেহেদী হাসান, বিনিতা বিশ্বাস, এলাহী শুভসহ আরও অনেকে। আলোচ্য বই ছিল মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম উপন্যাস রাইফেল রোটি আওরাত। শ্রেষ্ঠ আলোচককে দেওয়া হয় ৩০০ টাকা সমমূল্যের বই।

এ ছাড়া প্রাথমিক হেলথ গাইডলাইন ও সাময়িক জ্বরের প্রাদুর্ভাব দেখা দিলে কী কী করণীয়, সে বিষয়ে আলোচনা করেন কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষার্থী বোরহান উদ্দিন। পরামর্শ দিয়েছেন এই সময়ে প্রাথমিক যেকোনো রোগীর অসুস্থতা দেখা দিলে সাময়িক আইসোলেশনে থেকে ওষুধ গ্রহণ করতে হবে।

এ ছাড়া রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থী হাসিব সৃজন বলেন, এই কোয়ারেন্টিনে নিজের স্বাস্থ্যের যত্ন নেওয়ার পাশাপাশি যত দূর সম্ভব সুস্থ থাকতে হবে, নিয়মিত দাঁতের যত্ন নিতে হবে। আকবর এ ইলাহী শুভ বলেন, আনন্দ, উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে হাসিখুশি থাকলে সব কিছুই মোকাবিলা করা সম্ভব।

default-image

রাবি বন্ধুসভার সানজিন আহসান বন্ধুসভার কর্মসূচি হিসেবে ইতিমধ্যে নিজ বাড়িতে দুই শতাধিক বিবিধ বৃক্ষের চারা রোপণ করেছেন। এ পর্যন্ত ছয় শতাধিক বৃক্ষের চারা নিজ নিজ বাড়িতে ও এলাকায় রোপণ করেছেন রাবি বন্ধুসভার বন্ধুরা।

শাদমান সাকিব: সাংগঠনিক সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভা

বন্ধুসভায় লেখা পাঠানোর ঠিকানা: bondhushava@prothomalo.com

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন