default-image

সাতক্ষীরা অঞ্চলে হানা দিয়েছে শীত। ফলে শহরের ফুটপাতসহ খোলা আকাশের নিচে রাত যাপন করা ছিন্নমূল মানুষেরা পড়েছে বিপাকে। তাদের অনেকেরই নেই শীতবস্ত্র। শীতে জবুথবু সেই মানুষদের গায়ে হঠাৎই জড়িয়ে গেল পরম মমতার ওম। ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার গভীর রাতে শহরের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছেন প্রথম আলো সাতক্ষীরা বন্ধুসভার সদস্যরা।
রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত সাতক্ষীরা শহরের বাস টার্মিনাল ও ফুটপাতের পাশে শীতবস্ত্রহীন অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধী মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে প্রথম আলো সাতক্ষীরা বন্ধুসভার সভাপতি মরিয়াম কেয়া বলেন, ‘আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি এই তীব্র শীতে সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর। সাতক্ষীরা বন্ধুসভার এ ধরনের মানবিক কাজ অব্যহত থাকবে।’
রাতের আঁধারে কম্বল নিয়ে ছুটে চলা বন্ধুসভার সাধারণ সম্পাদক গোলাম হোসেন বলেন, ‘হতদরিদ্র মানুষগুলো—যারা রাতের কনকনে শীতে ভীষণ কষ্টে থাকে, তাদের কথা চিন্তা করে আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। এটা একান্তই ব্যক্তিগত উদ্যোগে করেছি।’

default-image

হতদরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে পেরে ভীষণ আনন্দিত সাতক্ষীরার বন্ধুরা। তাঁরা ভবিষ্যতে আরও ভালো কিছু করতে চান অসহায় মানুষদের জন্য।
কম্বল বিতরণের সময় সহসভাপতি সুব্রত হালদার, সাংগঠনিক সম্পাদক মো. হোসেন আলী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জাহিদ বাঁধন, যোগাযোগ সম্পাদক শেখ শরীফ হাসান, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক শেখ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন