default-image

প্রথম আলো বন্ধুসভা জাতীয় প‌রিচালনা পর্ষদের আ‌য়োজ‌নে অনুষ্ঠিত হলো রংপুর বিভাগীয় ভার্চ্যুয়াল সাংগঠ‌নিক বৈঠ‌ক–২০২১। ২০ এপ্রিল মঙ্গলবার বেলা তিনটায় অনুষ্ঠিত সাংগঠ‌নিক বৈঠ‌কে রংপুর বিভা‌গের ১০টি বন্ধুসভা অংশ নেয়। অংশগ্রহণকারী বন্ধুসভাগু‌লো হলো রংপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, দিনাজপুর, কুড়িগ্রাম, নীলফামারী, পঞ্চগড়, পার্বতীপুর, সৈয়দপুর এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। জুম ক্লাউড মি‌টিং অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত বৈঠ‌কে ১১৯ জন বন্ধু অংশগ্রহণ ক‌রেন।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বৈঠক শুরু হয়। বৈঠ‌কে উপস্থিত ছি‌লেন বন্ধুসভা জাতীয় প‌রিচালনা পর্ষদের সভাপ‌তি মুমিত আল র‌শিদ; সাধারণ সম্পাদক মৌসু‌মী মৌ; সাংগঠ‌নিক সম্পাদক প্রিন্স শাহ আলম; ইতিহাস, ঐতিহ্য ও ভ্রমণবিষয়ক সম্পাদক সাইদুল হাসান; অনুষ্ঠান সম্পাদক চৈতী চক্রবর্তী; ঢাকা মহানগর বন্ধুসভার সাধারণ সম্পাদক রুকাইয়া জ‌হির প্রমুখ।

default-image

জাতীয় পর্ষদের সভাপ‌তি মু‌মিত আল রশিদ তাঁর বক্ত‌ব্যে বন্ধুসভার গঠনতন্ত্রের বৈ‌শিষ্ট্য ও মূল বিষয়গুলো তু‌লে ধ‌রেন। তি‌নি বন্ধু‌দের গঠনতন্ত্র পাঠে আ‌রও মনোযোগী হওয়া, গঠনতন্ত্রের মর্যাদা অক্ষুণ্ন রেখে সব কার্যক্রম সম্পন্ন করা এবং সামা‌জিক যোগা‌যোগমাধ্যম ব্যবহা‌রে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বি‌ভিন্ন দিকনির্দেশনা প্রদান ক‌রেন। মুমিত আল রশিদ বন্ধুদের দেশপ্রেমে উজ্জীবিত হয়ে শুদ্ধভাবে জাতীয় সংগীতচর্চার প্রতি তাগিদ দেন।

বিজ্ঞাপন

বৈঠ‌কে প্রতি‌টি বন্ধুসভার একজন প্রতি‌নি‌ধি তিন মি‌নিট ক‌রে বক্তব্য দেওয়ার পাশাপাশি একে অপ‌রের সঙ্গে প‌রি‌চিত হওয়ার সুযোগ পান। বন্ধুরা তাঁদের বি‌ভিন্ন কার্যক্রম, সাংগঠ‌নিক অভিজ্ঞতা, বন্ধুসভা নি‌য়ে ভবিষ্যৎ কর্মপ‌রিকল্পনা ও প্রত্যাশার কথা ব্যক্ত ক‌রেন।

default-image

বৈঠকের শেষাংশে ছিল প্রশ্নোত্তর পর্ব। এ পর্বে বন্ধু‌দের নানা ধর‌নের প্রশ্নের উত্তর দেন মুমিত আল রশিদ।

সবাইকে স্বতঃস্ফূর্তভা‌বে বিতর্ক কর্মশালা ও প্রতিযোগিতার আয়োজন এবং ‘সহমর্মিতার ঈদ’ কর্মসূচিতে অংশগ্রহ‌ণের আহ্বান জানান বন্ধুসভা জাতীয় প‌রিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মৌসুমী মৌ। বৈঠ‌কটির সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগ‌র বন্ধুসভার সাধারণ সম্পাদক রুকাইয়া জহির।

কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন