default-image

প্রথম আলো বন্ধুসভা এমন একটি সংগঠন, যার মাধ্যমে সারা দেশের বিভিন্ন জেলা ও শিক্ষা প্রতিষ্ঠানের বন্ধুদের সঙ্গে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকা যায়। কিন্তু বর্তমানে করোনাভাইরাসের কারণে বন্ধুদের স্বাস্থ্যনিরাপত্তার দিক বিবেচনা করে বন্ধুসভার কিছু কর্মকাণ্ড সীমিত করা হয়েছে। তবে নতুনভাবে যুক্ত হয়েছে অনলাইন ভিডিও কর্মসূচি, যার মাধ্যমে বন্ধুদের স্কিল ডেভেলপমেন্ট, অনলাইন কর্মশালা, অনলাইন বৈঠক করা হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের আয়োজনে গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত হলো ভার্চ্যুয়াল সাংগঠনিক বৈঠকের ৮ম পর্ব। যেখানে অংশ নেয় পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা, বগুড়া, সিরাজগঞ্জ, সান্তাহার (বগুড়া), বেড়া (পাবনা), রায়গঞ্জ (সিরাজগঞ্জ) ও পুণ্ড্র ইউনিভার্সিটি বন্ধুসভা।

বিজ্ঞাপন

জাতীয় পরিচালনা পর্ষদের আয়োজনে অনুষ্ঠিত ওই ভার্চ্যুয়াল সাংগঠনিক বৈঠকের ৮ম পর্বে অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন বন্ধুসভার বন্ধুদের সঙ্গে আমরা পরিচিত হতে পেরেছি এবং তাঁদের বর্তমান কার্যক্রম সম্পর্কে অবগত হয়েছি৷ আমাদের পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ বন্ধুসভার বর্তমান কার্যক্রমগুলো বৈঠকে তুলে ধরেছি এবং সেই সঙ্গে বৈঠকের একপর্যায়ে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পরিচালনা পর্ষদের কাছে আমাদের সমস্যা ও চাওয়া–পাওয়াগুলো ব্যক্ত করতে পেরেছি। সামনে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী। সেটি বন্ধুসভা কীভাবে পালন করবে, তা সম্পর্কেও একটি ধারণা লাভ করেছি।

১১৪টি বন্ধুসভাকে নিয়ে মোট ১২টি পর্বে শেষ হবে এই ভার্চ্যুয়াল সাংগঠনিক বৈঠক। সব মিলিয়ে কোভিড-১৯ পরিস্থিতিতে জাতীয় পরিচালনা পর্ষদের ভার্চ্যুয়ালি সাংগঠনিক বৈঠকের আয়োজন আসলেই প্রশংসনীয়।

দুর্যোগ ও ত্রাণবিষয়ক সম্পাদক, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ বন্ধুসভা

মন্তব্য পড়ুন 0