default-image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভার ম্যাগাজিন অদম্য প্রকাশিত হয়েছে। অমর একুশে বইমেলা ২০২১–এ ২ এপ্রিল বিকেলে অদম্য–এর মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি মুমিত আল রশিদ, সাধারণ সম্পাদক মৌসুমী মৌ, বন্ধুসভার নির্বাহী শাহিন মাহফুজ, ঢাকা মহানগর বন্ধুসভার সাধারণ সম্পাদক রুকাইয়া জহির, প্রশিক্ষণ সম্পাদক এস এম সাদেক, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সাবেক সভাপতি গাজী আনিস, বর্তমান সভাপতি আহসান আরিফ চৌধুরীসহ ড্যাফোডিল বন্ধুসভার আরও অনেক বন্ধু।

default-image
বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুমিত আল রশিদ ড্যাফোডিল বন্ধুসভার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘অসাধারণ একটি কাজ হয়েছে। নিজেদের আত্মিক উৎকর্ষ সাধনের জন্য এমন ম্যাগাজিন প্রয়োজন। আমি চাই এ প্রজন্মের তরুণেরা গল্প, কবিতা, উপন্যাস লেখার মাধ্যমে নিজেদের বিকশিত করবে।’

গাজী আনিস ড্যাফোডিল বন্ধুসভার পূর্ব প্রকাশিত ম্যাগাজিনগুলোর কথা তুলে ধরে অদম্য–এর সার্বিক সাফল্য কামনা করেন।

default-image

অদম্য ম্যাগাজিন একাত্তরের মহান মুক্তিযুদ্ধে সব শহীদকে উৎসর্গ করা হয়েছে। শিল্প-সাহিত্যের এই ম্যাগাজিনে গল্প, কবিতা, ভ্রমণকাহিনি, রম্যরচনা, আলোকচিত্র, গদ্যকার্টুন, প্রবন্ধসহ বিভিন্ন ধরনের লেখা রয়েছে।

ম্যাগাজিনে প্রখ্যাত লেখক আনিসুল হকসহ বন্ধুসভার বন্ধুদের লেখা স্থান পেয়েছে। ম্যাগাজিনটির শুভেচ্ছামূল্য ধরা হয়েছে ৫০ টাকা। ম্যাগাজিন বিক্রি থেকে পাওয়া অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণার্থে ব্যয় করা হবে।

default-image

অদম্য প্রকাশে তত্ত্বাবধায়ক হিসেবে ছিলেন আহসান আরিফ চৌধুরী, সম্পাদনা পরিষদে ছিলেন তানজিম খান নকিব, মোহাম্মদ হাসিবুল হাসান ও মুশফিক আহমেদ। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আদীবা তামীম মেধা। সহযোগিতায় ছিল প্রিয়া, ছাবিদ, ফেরদৌস, সিরাজউদ্দৌলা, নির্মা, ফারহান ও সাকিব।

একুশে বইমেলায় কলম প্রকাশনীর ৪৫২ নম্বর স্টলে ম্যাগাজিনটি পাওয়া যাচ্ছে। ম্যাগাজিন প্রকাশে আর্থিক সহযোগিতা করেছে এ এস এইচ অ্যাপারেলস লিমিটেড এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বিজ্ঞাপন
কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন