নোয়াখালী বন্ধুসভার 'বই আড্ডা'

বিজ্ঞাপন
default-image

১০ জুলাই বেলা সাড়ে তিনটায় অনুষ্ঠিত হয় নোয়াখালী বন্ধুসভার প্রথম অনলাইন ‘বই আড্ডা’। আলোচনা হয় পূর্বনির্ধারিত বই আহমেদ ছফার ‘যদ্যপি আমার গুরু’ বইটি নিয়ে। এই বই নিয়ে বিস্তারিত আলোচনায় আড্ডাটি বেশ জমে ওঠে। আহমেদ ছফা ও জাতীয় অধ্যাপক আবদুর রাজ্জাকের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন নোয়াখালী বন্ধুসভার সাবেক সভাপতি জামিল যাকারিয়া ও প্রশিক্ষণবিষয়ক সম্পাদক মনিরুজ্জামান মুন্না। সঞ্চালনায় ছিলেন উপসাংগঠনিক সম্পাদক আসিফ আহমেদ।

নোয়াখালী বন্ধুসভা নিয়মিত অনলাইনে আয়োজন করবে পাঠচক্র ‘বই আড্ডা।’ নির্ধারিত একটি বই পড়ে বন্ধুরা অংশ নেবেন বই আড্ডায়। প্রতি সপ্তাহে বন্ধুরা নির্দিষ্ট একটি বই পড়ে সপ্তাহের নির্দিষ্ট একটি দিনে সেই বইয়ের ওপর হবে পর্যালোচনা।

জুলাই ও আগস্ট মাসে আটটি অনলাইন বই আড্ডার বই ও সময় চূড়ান্ত করেছে নোয়াখালী বন্ধুসভা। এই দুই মাসে পড়ার জন্য তৈরি করেছে ২৩টি বইয়ের সিলেবাস। এ ছাড়া নিয়মিত থাকছে বই রিভিউ লেখা প্রতিযোগিতা। ৩ জুলাই বেলা তিনটায় বিশেষ অনলাইন সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

পরবর্তী বই আড্ডা অনুষ্ঠিত হবে ১৯ জুলাই বেলা সাড়ে তিনটায়। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জোছনা ও জননীর গল্প বইটি নিয়ে বই আড্ডায় অংশগ্রহণ করবেন বন্ধুরা।

আসিফ আহমেদ: উপসাংগঠনিক সম্পাদক, নোয়াখালী বন্ধুসভা

বন্ধুসভায় লেখা পাঠানোর ঠিকানা: bondhushava@prothomalo.com

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন