ধর্ষকদের দ্রুত বিচারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বন্ধুসভার মানববন্ধন
ধর্ষকদের দ্রুত বিচারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বন্ধুসভার মানববন্ধনছবি: সংগৃহীত

নারী ও শিশুর প্রতি সহিংসতা-নির্যাতনের প্রতিবাদ এবং নির্যাতনকারী ও ধর্ষকদের দ্রুত বিচারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বন্ধুসভার উদ্যোগে মানববন্ধন হয়েছে। এতে আরও চারটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

গত সোমবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এ মানববন্ধন হয়। এ সময় জাগো নারী বহ্নিশিখা, সম্প্রীতি, হৃথিবী রথ, চাঁপাইনবাবগঞ্জ জুডো ও কারাতে একাডেমি নামের সংগঠনগুলো অংশ নেয়। মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

বিজ্ঞাপন
default-image

চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সভাপতি সাঈদ মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন জাগো নারী বহ্নিশিখার আহ্বায়ক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকা বেগম, সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব গৌরী চন্দ সিতু, বন্ধুসভার উপদেষ্টা আনোয়ার হোসেন, রফিক হাসান বাবলু, চাঁপাইনবাবগঞ্জ থিয়েটারের সাধারণ সম্পাদক শাহজাহান প্রামাণিক, ক্ষুদ্র জাতিসত্তার নেত্রী কল্পনা মুরমু, সামাজিক সংগঠন সম্প্রীতির সভাপতি নাহিদুল হক, হৃথিবী রথের আহ্বায়ক আনিফ রুবেদ, চাঁপাইনবাবগঞ্জ জুডো ও কারাতে একাডেমির সদস্য বৃষ্টি খাতুন, বন্ধুসভার সাধারণ সম্পাদক মারিয়া হাসান, বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার সহকারী শিক্ষক শিরিনা খাতুন।

default-image

সঞ্চালনা করেন চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর।

বক্তারা বলেন, ‘নারী ও শিশুদের প্রতি যে সহিংসতা চলছে, তাতে শক্ত করেই বলা যায়, আমরা এখন একটি অসভ্য, বর্বর সমাজে বাস করছি। এ অবস্থা থেকে আমরা মুক্তি চাই। নারী ও শিশুদের জন্য নিরাপদ একটি সমাজ নির্মাণে সমাজের সব স্তরের মানুষদের এগিয়ে আসতে হবে।’

সভাপতি, চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভা

default-image
মন্তব্য পড়ুন 0