default-image

ভার্চ্যুয়াল সেশনের মাধ্যমে নবীন সদস্যদের বরণ করে নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা। গত শুক্রবার বেলা ৩টা ৫৫ মিনিটে গুগল মিটের মাধ্যমে নবীন ও বর্তমান বন্ধু এবং অতিথিদের নিয়ে শুরু হয় নবীনবরণ অনুষ্ঠান।

প্রশিক্ষণ সম্পাদক মাহমুদুল রাফিকের উপস্থাপনায় পুরোনো ও নতুন বন্ধুদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হয় নবীনবরণ অনুষ্ঠান। এরপর নবীন বন্ধুদের অংশগ্রহণে শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা, যা ভার্চ্যুয়াল নবীনবরণকে প্রাণবন্ত করে তোলে। নবীন বন্ধুদের মধ্যে আজাহারুল ইসলাম রবীন্দ্রসংগীত, আতিয়া সারমিলা আঁখি কবিতা আবৃত্তি ও নুর আলম নাহিদ বন্ধুসভাকে নিয়ে তাঁর অভিব্যক্তি প্রকাশ করেন।

বিজ্ঞাপন

সাংস্কৃতিক পরিবেশনার পর অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্য থেকে বক্তব্য দেন বন্ধুসভা জাতীয় পর্ষদের সভাপতি ড. মুমিত আল রশিদ, বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক সাকার মোস্তফা, সহকারী অধ্যাপক আল জাবির ও প্রভাষক তারিফুল ইসলাম প্রমুখ।

default-image

মুমিত আল রশিদ বলেন, বন্ধুসভা শিক্ষার্থীদের মেধা বিকাশ ও সামাজিক মূল্যবোধ তৈরিতে ভূমিকা রাখে। তিনি তাঁর বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বন্ধুসভার শপথে অংশগ্রহণ করে ধূমপান ত্যাগের ঘটনা উল্লেখ করে বলেন, বন্ধুসভা শিক্ষার্থীদের চরিত্র গঠনে সাহায্য করে। তিনি নবীন বন্ধুদের বন্ধুসভার পাশাপাশি একাডেমিক কার্যক্রমে মনোনিবেশ করার জন্য বিশেষ পরামর্শ দেন। তিনি আরও বলেন, এই প্রথম কোনো বন্ধুসভা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম ব্যবহার করে নবীন বন্ধুদের বরণ করল।

বিজ্ঞাপন

তারিফুল ইসলাম বন্ধুসভার বিভিন্ন ভালো দিক নিয়ে কথা বলেন এবং নবীনদের সময়ের সঙ্গে তাল মিলিয়ে ভালো কাজে প্রযুক্তি ব্যবহারের প্রতি উৎসাহী করেন। আল জাবির, সাকার মোস্তফা ও মো. নজরুল ইসলাম নবীন বন্ধুদের স্বাগতম ও শুভকামনা জানিয়ে বন্ধুসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক আলোচনা করেন।

default-image

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথি নবীনদের শুভকামনা জানান এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন। তাঁরা বলেন, বন্ধুসভা নিজেদের গড়ে তোলার এবং মানবতার কল্যাণে কাজ করার একটি মঞ্চ।

বিজ্ঞাপন

সভাপতি মো. ইউসুফের সমাপনী বক্তব্য ও মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ের সেরা বন্ধু নির্বাচনের মাধ্যমে শেষ হয় এই ভার্চ্যুয়াল নবীনবরণ। মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য সেরা বন্ধু নির্বাচিত হয়েছেন মানবসম্পদ সম্পাদক দিলাশা আহমেদ।

default-image

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাককানইবি বন্ধুসভার প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুল ইসলাম মন্ডল, সাবেক সভাপতি দিদার আহমেদ, বর্তমান সহসভাপতি মানসুরা বিনতে আমিন, উপসাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, মানবসম্পদ সম্পাদক দিলাশা আহমেদ, যোগাযোগ সম্পাদক মুশফিকুর রহিম, অনুষ্ঠান সম্পাদক রাফিয়া ইসলাম ভাবনা, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, পাঠচক্র সম্পাদক নওসাদ আলী, বিজ্ঞান সম্পাদক জামাল আহমেদ প্রমুখ।

তানভীর আহম্মেদ: সদস্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা

মন্তব্য পড়ুন 0