default-image

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) বন্ধুসভার আয়োজনে অনুষ্ঠিত হলো উপস্থাপনাবিষয়ক অনলাইন কর্মশালা। গত ৩ জুলাই রাত ৯টায় জুম মিটিংয়ের মাধ্যমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

জাককানইবি বন্ধুসভার মানবসম্পদ সম্পাদক দিলাশা আহমেদের সঞ্চালনায় উপস্থাপনাবিষয়ক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক ও টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপক মৌসুমি মৌ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক ড. মুমিত আল রশিদ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ও জাককানইবি বন্ধুসভার উপদেষ্টা আল জাবির।

পুরো কর্মশালাজুড়েই বিভিন্ন বাস্তবমুখী উদাহরণের মাধ্যমে একজন প্রকৃত উপস্থাপক হওয়ার জন্য করণীয় বিষয়গুলো তুলে ধরেন মৌসুমি মৌ। প্রায় ২ ঘণ্টাব্যাপী চলমান এ সেশনে দেশের বিভিন্ন স্থান থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে উন্মুক্ত প্রশ্ন করার সুযোগ দেওয়া হয়।

কর্মশালা চলাকালে জাককানইবি শিক্ষক আল জাবির বলেন, করোনার সময়ে বন্ধুসভার উপস্থাপনাবিষয়ক এই আয়োজন থেকে শিক্ষার্থীরা অনেক গুরুত্বপূর্ণ বিষয় জানতে পারবে।

জাককানইবি বন্ধুসভার সভাপতি মো. ইউসুফ বলেন, উপস্থাপনার বিভিন্ন দিক থেকে শিক্ষার্থীদেরকে নতুন কিছু জানাতেই এই আয়োজন। কর্মশালা থেকে শিক্ষার্থীরা নিজেদের দক্ষ উপস্থাপক হিসেবে গড়ে তোলার মৌলিক দিকনির্দেশনা পেয়েছেন।

দপ্তর সম্পাদক, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা

বন্ধুসভায় লেখা পাঠানোর ঠিকানা: [email protected]

বিজ্ঞাপন
কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন