default-image

আন্তর্জাতিক নারী দিবসে প্রথম আলো বন্ধুসভা কেরানীগঞ্জ শাখার আয়োজনে তিন নারীকে সম্মাননা দেওয়া হয়েছে। এর মধ্যে সাংবাদিকতায় ইহিতা জলিল, ক্রীড়ায় ফাতেমা জান্নাত ওরফে কবিতা ও জীবনযুদ্ধে নারী অটোরিকশাচালক সখিনা বেগমকে ‘গুণী নারী’ ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা দেওয়া হয়।

default-image

গতকাল সোমবার বিকেলে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর পল্লী মঙ্গল সমিতির কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেরানীগঞ্জ উপজেলার দক্ষিণ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সানজিদা পারভীন।

প্রধান অতিথির বক্তব্যে সানজিদা পারভীন বলেন, ‘মা–বাবা বা আত্মীয়স্বজনের পরিচয়ে পরিচিত না হয়ে প্রত্যেক নারীর নিজের পরিচয় গড়া উচিত। নারীদের জীবনে অনেক বাধা আসবে। তাই আত্মবিশ্বাসী হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আত্মবিশ্বাসে এগিয়ে গেলে সেই নারী কোনো না কোনোভাবে প্রতিষ্ঠিত হবেই।’

বিজ্ঞাপন

সম্মাননা পাওয়া অটোরিকশাচালক সখিনা বেগম জানান, ১২ বছর বয়সে তাঁকে বিয়ে দেওয়া হয়। বিয়ের কিছুদিন পর তাঁকে ফেলে স্বামী অন্যত্র চলে যান। মেয়েকে নিয়ে চরম বিপাকে পড়েন তিনি। মাঝখানে কিছুদিনের জন্য স্বামী এসে আবারও চলে যান। জীবনের তাগিদে বেশ কিছুদিন পোশাক কারখানায় কাজ করেছেন তিনি। করোনার সময়ে পোশাক কারখানার কাজ বন্ধ হয়ে যায়। এ অবস্থায় নিজের ও মেয়ের জীবন বাঁচানোর তাগিদে কোনো উপায় না পেয়ে পরিচিত এক ভাইয়ের মাধ্যমে অটোরিকশা চালানো শেখেন তিনি। এরপর থেকে অটোরিকশা চালিয়েই চলছে তাঁর সংসারের খরচসহ মেয়ের পড়ালেখার খরচ।

default-image

প্রথম আলো বন্ধুসভা কেরানীগঞ্জ শাখার সহসভাপতি নুসরাত আরা তানজিমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সম্মাননা পাওয়া নারী বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) উপসম্পাদক ইহিতা জলিল, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বর্ণপদক জয়ী ফাতেমা জান্নাত, কেরানীগঞ্জ উপজেলা ক্রীড়া উন্নয়ন সংস্থার সভাপতি জাকির আহমেদ প্রমুখ।

বিজ্ঞাপন
কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন