default-image

চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে ভার্চ্যুয়ালি মহান মে দিবস পালন ও চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সদ্য প্রয়াত অনুষ্ঠান সম্পাদক শাহজাহান প্রামাণিক স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ১ মে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। এরপর বন্ধু শাহজাহান প্রামাণিক স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

default-image

চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সভাপতি ওজিফা খাতুনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা আনোয়ার হোসেন, আজিজুর রহমান, রফিক হাসান বাবলু, মনোয়ারা খাতুন। স্মৃতিচারণা করেন বৃক্ষপ্রেমিক কার্তিক পরামানিক, আবু হাসিব, স্বাধীনতা সরকারি চাকরিজীবী পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মতিউর রহমান, প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রতিষ্ঠাতা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, বর্তমান প্রধান শিক্ষক ও বন্ধুসভার অর্থ সম্পাদক আলী উজ্জামান নূর, প্রয়াতের মেয়ে ও বন্ধুসভার পাঠচক্র সম্পাদক শাহনিনা প্রামাণিক, সাংগঠনিক সম্পাদক সাঈদ মাহমুদ, বন্ধু সোনিয়া খাতুন, আবদুল্লাহ আল মামুন, নয়ন আহমেদ প্রমুখ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে শাহজাহান প্রামাণিক স্মরণে লালনগীতি পরিবেশন করেন সহসভাপতি আনিফ রুবেদ ও স্বরচিত কবিতা আবৃত্তি করেন বন্ধু আবদুল বারি। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম।

মে দিবসের বক্তব্যে বক্তারা বলেন, মে দিবসের পটভূমিটি ছিল আমেরিকায়। যে অধিকারের জন্য মে দিবসের সংগ্রাম অনুষ্ঠিত হয়, তা আজও পুরোপুরি বাস্তবায়িত হয়নি। আজও শ্রমিকেরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। শ্রমিকদের ওপর নির্যাতন চলছে। বেতন-ভাতা ঠিকমতো পাচ্ছেন না তাঁরা।

শাহজাহান প্রামাণিকের স্মৃতিচারণায় বক্তারা বলেন, তিনি একজন সৎ ও নির্ভীক মানুষ ছিলেন। যেকোনো আন্দোলন–সংগ্রামে থাকতেন। সৃজনশীলতার দিকে তিনি ছিলেন চাঁপাইনবাবগঞ্জের একজন বলিষ্ঠ ব্যক্তি। যেকোনো মুহূর্তে তাঁকে যেকোনো বিষয়ে গান, নাটক বা অভিনয় প্রদর্শন করতে বলা হলে তিনি তা করে দিতেন। চাঁপাইনবাবগঞ্জে গণজাগরণ মঞ্চেও তিনি তাঁর খুদে দল নিয়ে সময় দিয়েছেন।

অর্থ সম্পাদক, চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভা

কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন