চবি বন্ধুসভার অনলাইন আয়োজন 'গানে গানে প্রাণের কথা'

বিজ্ঞাপন
default-image

গান মানুষের ক্লান্তি, বিষণ্নতা দূর করে, মনে আনন্দ জোগায়। আমাদের একটু মন খারাপ হলেই আমরা প্রিয় গানটি ছেড়ে দিয়ে কান পেতে রই। সঙ্গে সঙ্গেই আমাদের মন ভালো হয়ে যায়।

বর্তমান করোনাভাইরাস আমাদের প্রায় সবার মনকে বিষণ্ন করে তুলেছে। বাঁচার তাগিদে সবাই সারাক্ষণ ঘরবন্দী থেকে বিরক্ত অনুভব করেছি। কোথাও এখন আর কেউ ভালো নেই। তাই ১০ জুলাই বন্ধুদের বিষণ্ন মনে একটু আনন্দ দেওয়ার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা ‘রবীন্দ্র-নজরুল লোকগাথা, গানে গানে প্রাণের কথা’ শিরোনামে আয়োজন করে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠান। ওই অনুষ্ঠানটি প্রথম আলো বন্ধুসভার অফিশিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচারিত হয়।

ঘণ্টাব্যাপী চলা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সহসভাপতি মো. কায়কোবাদ। অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ও নজরুলের লোকসংগীত গাওয়া হয়। মোট তিনজন বন্ধু গান পরিবেশন করেন। চবি বন্ধুসভার যুগ্ম সাধারণ সম্পাদক হৃদিতা মাঈশা ‘খোদার প্রেমে সারাব পিয়ে’ নজরুল সংগীত এবং ‘আজি দরশন মিলনও হইলো এখন’ লোকসংগীত পরিবেশন করেন।

যুগ্ম সাধারণ সম্পাদক অর্ণব ভট্টাচার্য ‘তোমারে দেখিবার মনে চায়’ ও ‘আমার চার দশকের বাদ্যযন্ত্র’ লোকসংগীত দুটি পরিবেশন করেন। অনুষ্ঠানবিষয়ক সম্পাদক তনুশ্রী বণিক গেয়ে শোনান দেশাত্মবোধক গান ‘সুন্দর সুবর্ণ তারুণ্য লাবণ্য’ এবং রবীন্দ্রসংগীতটি ‘পাগলা হাওয়ার বাদল দিনে’।

ইমরান ইমন: সদস্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা

বন্ধুসভায় লেখা পাঠানোর ঠিকানা: bondhushava@prothomalo.com

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন