default-image

বিশিষ্ট কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক, সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে প্রথম আলো বন্ধুসভা কুমিল্লা এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লার যৌথ উদ্যোগে ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথম আলো কুমিল্লা অফিসে স্মরণসভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, কুমিল্লা বন্ধুসভার প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লার সভাপতি ডা. মোসলেহ উদ্দিন আহমেদ। সৈয়দ আবুল মকসুদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে সভা শুরু হয়।

বিজ্ঞাপন

সভায় বক্তব্য দেন লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও বাপা কুমিল্লার সহসভাপতি শফিকুর রহমান, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসনাত, প্রথম আলো কুমিল্লার নিজস্ব প্রতিবেদক গাজীউল হক, কুমিল্লা বন্ধুসভার সহসভাপতি আবদুস সালাম, গ্রীন ভয়েজ কুমিল্লার আহ্বায়ক দ্বীন মোহাম্মদ রিয়াদ প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লার নেতারা ও কুমিল্লা বন্ধুসভার সদস্যসহ অন্য ব্যক্তিরা। স্মরণসভায় বক্তাদের মুখে উঠে আসে সৈয়দ আবুল মকসুদের জীবনের নানা স্মৃতি, সংগ্রাম, অন্যায়ের সঙ্গে আপসহীন পথচলার গল্প।

default-image

সভায় আরও স্মরণ করা হয় বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদকে। উপস্থিত অতিথিরা প্রয়াতদের আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাধারণ সম্পাদক, কুমিল্লা বন্ধুসভা

বিজ্ঞাপন
কার্যক্রম থেকে আরও পড়ুন
মন্তব্য করুন