মায়ের জন্য ভালোবাসা

বিজ্ঞাপন
default-image


মায়ের জন্য ভালোবাসা শুধু নির্দিষ্ট কোনো দিন কিংবা ক্ষণের নয়। মায়ের জন্য আমাদের ভালোবাসা সব সময়ের। তবুও বিশ্ব মা দিবস উদ্‌যাপনকে কেন্দ্র করে মায়ের জন্য ভালোবাসা প্রকাশের একটি উপলক্ষ খুঁজে পেলাম আমরা। ‘ভালোবাসি মা’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজক চট্টগ্রাম বন্ধুসভা। গত রোববার ছিল দিনব্যাপী এই আয়োজন।

দুই পর্বে ভাগ করা হয় এ আয়োজন। প্রথম পর্বে বন্ধুসভা কক্ষে বসে আড্ডার আসর। আর দ্বিতীয় পর্বে আমরা ছুটে চলি পথে প্রান্তরে, চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুদের মায়েদের কাছে। বেলা একটায় তিনটি দলে ভাগ হয়ে যাত্রা শুরু করেন বন্ধুরা। এক দলের নেতৃত্বে ছিলেন চট্টগ্রাম বন্ধুসভার সভাপতি শিহাব জিশান। আর বাকি দুই দলের নেতৃত্ব দেন নুরুজ্জামান খান ও আদনান রাহিম। প্রতিটি দলেই ছিলেন পাঁচজন করে বন্ধু।

default-image


আগেই চট্টগ্রাম বন্ধুসভার কার্যকরী কমিটির বৈঠকে করা হয়েছিল তালিকা। মোট ১৪ জন বন্ধুর মায়েদের হাতে সম্মাননা স্মারক তুলে দেব, আমাদের কথা ছিল এমনটাই। গত শনিবার সন্ধ্যায় ১৪ জন মায়ের জন্য সম্মাননা স্মারক প্রস্তুত করেন চট্টগ্রাম বন্ধুসভার বন্ধু শিহাব জিশান ও শাওন রায়।

এরপর রোববার সকালে ফুল কিনে নিয়ে আসেন বন্ধু আদনান রাহিম। বেলা একটায় মায়েদের কাছে সম্মাননা স্মারক নিয়ে রওনা হই আমরা। একে একে চট্টগ্রামের হালিশহর, কালুরঘাট, অক্সিজেন, নন্দনকাননসহ চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ছুটে যাই আমরা। সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় চট্টগ্রাম বন্ধুসভার বন্ধু সঞ্জয় বিশ্বাস, মিনহাজ হোসাইন, জয়শ্রী দাশ, ফাহিম উদ্দিন, জাকিয়া কবির, শিহাব জিশান, তাহমিনা সানজিদা, পল্লবী খাস্তগীর, নুরুজ্জামান খান, ইব্রাহীম তানভীর, সাঈদ আল সোহেল, রুনা আক্তার, নূর ইসরাত জামিল ও শাওন রায়ের মায়ের হাতে।

সম্মাননা স্মারক হাতে নিয়ে কেউ কেউ চোখের পানি ধরে রাখতে পারেননি। মায়েদের চোখের পানি আপ্লুত করেছে আমাদেরও। কেউ কেউ দুহাত তুলে দোয়া করেছেন আমাদের জন্য। আমরা মুগ্ধ হয়ে দেখেছি মায়েদের সারল্য। মা দিবসের আয়োজনে অংশ নিয়ে দারুণ এক অভিজ্ঞতা যুক্ত হলো আমার ঝুলিতে। সত্যিই সব মায়েরা বুঝি এমনই হয়। মায়ামমতা আর ভালোবাসায় আগলে রাখে সবাইকে। পৃথিবীর সব মায়ের জন্য শ্রদ্ধা আর ভালোবাসা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন