শীতের সকাল। ঘড়িতে তখন সকাল সাড়ে ৭টা। বন্ধু তন্ময় ও তানভীরকে নিয়ে ছুটে চলেছে আমাদের মোটরবাইক গন্তব্যস্থল শহরস্থ প্রথম আলো কুষ্টিয়া অফিস । এখান থেকেই আমাদের বন্ধুমেলার গাড়ি ছাড়বে। বন্ধুমেলার উৎসবে যোগ দিতে নতুন ও পুরোনো বন্ধুদের আগমনে বাসের ভেতরে স্থান হলো না। তাই বাধ্য হয়ে আমরা কজন বাসের ছাদে চড়লাম। গানে গানে আমরা পৌঁছে গেলাম বিখ্যাত হার্ডিঞ্জ ব্রিজের নিচে।

default-image


হালকা বিরতিতে সকালের মিষ্টি রোদে পাকশী রেলস্টেশনে বসে এক কাপ চা পান করে আবার যাত্রা শুরু হলো। বন্ধুমেলার ভেন্যুতে আমাদের স্বাগত জানাল ঈশ্বরদী বন্ধুসভা ।তারপর পদ্মা নদীর দুই পাড়ের তিন বন্ধুসভা (কুষ্টিয়া, পাবনা ও ঈশ্বরদী) নিয়ে পাবনার ঈশ্বরদী উপজেলার পদ্মা নদীর কোল ঘেঁষা পাকশী রিসোর্টের মনোরম পরিবেশে নতুন ও পুরোনো বন্ধুদের মিলনমেলায় আনন্দঘন উৎসবমুখর বন্ধুমেলা শুরু হয়।

রিসোর্টের পিকনিক কর্নারের খোলা মাঠে ক্রিকেট খেলার শুরু হয় জাতীয় সংগীতের মাধ্যমে । পাবনা বনাম কুষ্টিয়া বন্ধুসভার মধ্যকার ক্রিকেট ম্যাচে কুষ্টিয়া বন্ধুসভা জয়ী হয়। কুষ্টিয়া বন্ধুসভা দলের নেতৃত্ব দেন মনিরুজ্জামান কাজল ও পাবনা বন্ধুসভা দলের নেতৃত্ব দেন জুয়েল ঘোষ। ম্যাচে আম্পায়ার ছিলেন প্রথম আলো কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান এবং ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো পাবনা প্রতিনিধি সারোয়ার উল্লাস।

default-image


কবিতা, কৌতুক, নৃত্য, ক্যাটওয়াক, একতারা হাতে লালনসংগীত এবং গিটার হাতে আইয়ুব বাচ্চুর গানে বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় ।

default-image


সঞ্চালনা করেন কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান ও পাবনার ফটোসাংবাদিক হাসান মাহমুদ। বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পান নাইম, মেহেদী, এশা আফরিন, নির্জন, আব্দুল্লাহ আল-মামুন, রুমা, বাদশা, আনিকা, চাঁদনী ও রজিবুল ইসলাম। পুরস্কার প্রদান করেন আমন্ত্রিত অতিথিরা এবং প্রথম আলো ঈশ্বরদী প্রতিনিধি মাহাবুবুল হক ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0